Valentines real object business card Free Download | adobe illustrator business card template free download

Valentines real object business card Free Download || adobe illustrator business card template free download

"Valentines Real Object Business Card"

ভূমিকা:

আমরা সকলেই আমাদের ব্যবসা প্রচারণার জন্য বিসনেজ বা ভিজিটিং কার্ড ব্যবহার করে থাকি। এটা দারুন ভাবে আমাদের ব্যবসার প্রচার করতে সাহায্য করে। এটার ব্যবহারের মাধ্যমে আমরা ক্রেতার বা জন সাধারণের নিকট আমাদের ব্যবসার সম্পর্কে একটা সারমর্ম তুলে ধরতে পারি। আমাদের ব্যবসা সম্পর্কে মোটা-মুটি ধারনা লাভ করে।

বিজনেস কার্ড কি?:

বিজনেস কার্ড হলো একটি প্রচারণার মাধ্যম যার সাহায্যে মানুষ যে কোন ব্যবসার সম্পর্কে সংক্ষেপে একটি ধারনা লাভ করতে পারে। বিসনেস কার্ডে অনেক কিছু লিপিবন্ধ থাকে যেমন: প্রতিষ্টানের নাম, মালিকের নাম, ঠিকানা, মোবাইল নম্বর, ই-মেইল আইডি, ফেইচবুক আইডি আরো অন্যান্য তথ্য সমূহ।


রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড কি?:

রিলেল অবযেক্ট বিজনেস কার্ড হলো সেই কার্ড যে কার্ডে আপনার যে ব্যবসার তার সম্পর্কৃত রিয়েল অবযেক্ট বা বাস্তাবিক ও ভিজুয়াল কিছু তৈরি করা হয়। একটি উদাহারন দিলে বিষয়টি পরিস্তার হবে। যেমন: আপনি যদি গাড়ি ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে্ আপনি আপনার বিজনেস কার্ডটি একটি গাড়ির আকা্রে ডিজাইন করতে পারেন বা ডিজাইনারকে দিয়ে করিয়ে নিতে পারেন। অর্থাৎ যে কাগজটিতে আপনার বিজনেস কার্ডটি প্রিন্ট করা হয় সেই কাগজ টি যদি হুবহু গাড়ীর মত দেখতে হয় এবং ওখানে যদি আপনার সমস্ত তথ্য গুলো দেওয়া থাকে তবে ব্যবসা প্রচারনার ক্ষেত্রে অনেক সুবিধা হবে। বিজনেস কার্ডটি হাতে নিয়ে পড়ার আগেই ধারনা করতে পারবে  যে আপনি গাড়ি ব্যবসায়ী। কারন আপনার বিজনেস কার্ডটিই তো একটি গাড়ি।

নিচে একটি ভ্যালেইটাইন রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড এর ছবি দিলাম বিষয়টি ভাল করে বোঝার জন্য।
 

 



adobe illustrator business card template free download

বিজনেস কার্ডটির গুরুত্বপূর্ণ দিক গুলো ইংরেজিতে উল্লেখ করলাম সাথে এই বিজনেস কার্ডটিতে কোন কোন ফন্ট ব্যবহার করা হয়েছে সেগুলো উল্লেখ করলাম যাতে করে আপনারা ফন্ট ফ্রি গুলো ডাইনলোড করে ব্যবহার করতে পরেন এবং একদম নিচে জিপ ফাইলের মধ্যে হেল্পফাইল সহ সমস্ত বিজনেস কার্ডটি আাপলোড করলাম চাইলে ডাউনলোড করতে পারেন

 Features:
• Fully layered
• CMYK mode 300 DPI
• Main file- EPS and AI
• Easy edit able • 3×3 inch card. (with 0.25 inch bleed)
• Print ready
• Fonts info included in the help file

 Font use:
 1.nexa 

   Download link: http://www.fontsquirrel.com/fonts/nexa

 2.myriad-pro 
             
  Download link: http://www.cufonfonts.com/downloadFont/492/myriad-pro.zip _______________________________________________________



রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড কেন প্রয়োজন?:

রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড আপনার ব্যবসার প্রচারণাকে আরো কয়েক গুনে বাড়িয়ে দিবে। মানুষ আপনার বিজনেস কার্ডটি পড়ার আগেই দেখেই বুঝতে পারবে যে আপনি কোন ধরনের ব্যবসার করেন। আপনার ব্যবসা কে আরো আগিয়ে দেবে। নিচে রিয়েল অবযেক্ট বিজনেস কার্ডের প্রয়োজনীয়তা গুলো লিস্ট আকারে তুলে ধরার চেষ্টা করলাম।

  • ·        সাধারণ বিজনেস কার্ডের থেকেও অনেক ফলদায়ক।
  • ·        মানুষ দেখেই বুঝতে পারবে আপনি কোন ধরনের ব্যবসা প্রচার করছেন।
  • ·        ব্যবসার সরমর্ম ভিজুয়ালী প্রকাশ পায়।
  • ·        আকর্শনীয় ডিজাইন হওয়ায় মানুষের পছন্দ হবে।


Valentines real object business card

রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড কাদের প্রয়োজন?:

যারা আপনাদের ব্যবসার প্রচার ফলদায়ক ভাবে করতে চান তারা রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড ব্যবহার করতে পারেন। এটা আপানর ব্যবসাকে আরো দ্রুত প্রচার ও প্রসার করতে সাহায্য করতে পারে। মানুষের মধ্যে আপনার ব্যান্ডকে জনপ্রিয় করতে এটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

কিভাবে রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড ডিজাইন করবেন?:

বাজারে অনেক ভাল ভাল সফ্টওয়ার আছে সেগুলো ব্যবহার করে আপনি নিজেই আপনার রিয়েল অবযেক্ট বিজনেস কার্ডটি ডিজাইন করতে পারেন আবার প্রফেশনাল ডিজাইনার থেকেও বানিয়ে নিতে পারেন। আপনি ডিজানার কে আপনার রিকুয়ারমেন্ট গুলো বললে সে আপনার জন্য খুব সুন্দর একটি রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড বানিয়ে দেবে।

কোন সফ্টওয়ার দ্বারা রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড তৈরি করবেন?:

বাজারে ডিজাইন করার জন্য অনেক সফ্টওয়ার পেয়ে যাবেন তার মধ্যে সব থেকে জনপ্রিয় সফ্টওয়ার গুলো হলো: 



১। অ্যাডবি ফটোশপ

২। অ্যাডবি ইলাস্টেটর

৩। করাল ড্র
৪। গিম্প
৫। ইন্কস্কেপ
৬। সেরিপড্রপ্লাস
৭। এক্সারা এক্সট্রিম
৮। করাল পেইন্টশপ
৯। করাল ফটোইম্পেক্ট



ইত্যাদি সফ্টওয়ার গুলো দিয়ে আপনি সহজেই খুবই সন্দর মানের সবধরনের ডিজাইন করতে পারবেন। প্রত্যেকটি সফ্টওয়ার গুলোরই বিশেষ কিছু গুন ও দিক আছে যেগুলা আমাকে আলাদা-আলাদা ভাবে নজর কাঁড়ে। আসলে একটি সফ্টওয়ার একটি কাজে ভাল তো আরোকটি সফ্টওয়ার আরেকটি কাজের জন্য ভাল। তাই ডিজাইন শিখতে হলে আপনাকে অনতত পক্ষ্যে ৩ টা ডিজাইন সফ্টওয়ার সম্পর্কে ভাল ধারনা থাকতে হবে তা হলো:

১। অ্যাডবি ফটোশপ
২। অ্যাডবি ইলাস্টেটর
৩। করাল ড্র

ভাল ডিজাইনার হতে হলে এবং ভাল ডিজাইন করতে হলে আপনাকে অবশ্যই উপরি উল্লেখিত ৩ টা সফ্টওয়ার খুব ভাল করে শিখতে ও জানতে হবে।
 
 


Valentines real object business card



আপনার তৈরি বিজনেস কার্ড কোথায়ি বিক্রয় করে আয় করবেন?:

যে বিজনেস কার্ড আপনি তৈরি করবেন নিজের জন্য সেই বিজনেস কার্ড নিজে ব্যবহারের পাশা-পাশি আপনি বিভিন্ন ডিজাইন সেল করার ওয়েবসাইট আছে সেখানে বিক্রয় করে ইন্টানেট থেকে আয় করতে পারবেন। সুতরাং একজন প্রফেশনাল ডিজাইনার শুধু নিজের জন্য ডিজাইন করে না বা শুধু বায়ারের জন্য ডিজাইন করে না সে উক্ত ডিজাইন পণ্য বিভিন্ন ডিজাইন বিক্রয় মার্কেটে বিক্রয় করে বাড়তে ইনকাম করতে পারে।



মন্তব্যঃ

সর্বশেষ আমার মনে হয় রিয়েল অবযেক্ট বিজনেস কার্ড আপনি ব্যবহার করলে আপনার ব্যবসা বা সার্ভিস গুলোর প্রচার-প্রচারণ খুব ফলদায়ক হবে।অনেক দ্রুত মানুষের মাঝে আপনার পণ্য ‍গুলো তুলে ধরতে পারবেন।

যদি আমার এই লেখাটি আপনাদের কোন কাজে আসে তাহলে কমেন্ট করে জানাতে ভূলবেন না। আর যদি চান আপনার বন্ধুরাও এই সম্পর্কে জানুক তাহলে অবশ্যই লেখাটি সেয়ার করতে ভূলবেন না।


 
 
If you want to learn More, About Business Card Design you can search on google.com or My  Youtube Channel about your problem and others tips and resources . Once again, thank you so much for free download this Business Card design template.
As I said at the beginner, I'd be glad to help you if you have any questions relating to this theme. I'll do my best to assist. If you have a more general question relating to the business card design on here, you might consider visiting My Graphic Desing facebook Group or facebook page  and online forums  asking your question in the "Discussion" section.

Regards
Md.Amranul Haque

Download This Business Card Free Template From 


https://drive.google.com/file/d/199a8SRXVxDCg6MdOBw8zvz3NdJvnHYYF/view?usp=sharing


If you like this Article and get help help from this Valentines Real Object Business Card  just Share with your friends.

Post a Comment

2 Comments

  1. this business card is best but i want to make it for this site can you help us to make it for this on happy new year wishes 2020

    ReplyDelete
  2. You can make many card on the best new year wishes for your friends and family.

    ReplyDelete